শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন
শিরোনাম :

উখিয়া টেকনাফে ঈগলের জয়জয়কার, বিরোধীদল বিহীন নির্বাচনী মাঠে উত্তাপ ছড়াচ্ছে স্বতন্ত্রপ্রার্থীরা

দেশ যুগান্তর প্রতিনিধি
  • প্রকাশের সময় : সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩
  • ১৮১ বার দেখা হয়েছে

জামাল উদ্দীন,কক্সবাজার প্রতিনিধি: দ্বাদশজাতীয় সংসদ নির্বাচন ২০২৪ এ বিরোধীদল বিহীন নির্বাচনী মাঠে উত্তাপ ছড়াচ্ছে স্বতন্ত্র প্রার্থী সহ অন্যান্য দলের ড্যামী প্রার্থীরা।বিএনপি- জাময়াত সহ শক্তিশালী রাজনৈতিক দলগুলো  অংশ না নেয়ায় উখিয়া- টেকনাফ নির্বাচনী মাঠে উত্তাপ দেখা না গেলেও

শেষ মূহুর্তে আইনী জটিলতা মোকাবেলাকরে টেকনাফ  উপজেলা আওয়ামীলীগের  সভাপতি  আলহাজ্ব নুরুলবশর স্বতন্ত্র প্রার্থী হিসেবে ( ঈগলপ্রতীক) নিয়ে প্রার্থীতা ফিরে পাওয়ায় নতুন করে মূচড়ে উঠেছে ভোটের মাঠ। শুরুহয়ে গেছে নানা হিসেব নিকেশ।

রাস্তাঘাটে,হাট বাজারে, দোকান পাটে,ও চায়ের স্টলে জমে উঠতে শুরুকরেছে ভোটের আড্ডা। সবমিলিয়ে  ভোটাররা এখন নিজেদের  পছন্দের প্রার্থী বাচাইয়ে মগ্ন।

তাছাড়া বিএনপি-জামায়াত ভোটে না আসলে ও আওয়ামীলীগ  মনোনীত প্রার্থীর দূর্গে সূকৌশলে আঘাত হানতে মরিয়া ঐ দল গুলোর সমর্থিত ভোটাররা। তারা আওয়ামীলীগের নৌকা ভাল না বাসলেও ঈগল প্রতীক ঠিকই  ভালবাসবে।

এনিয়ে এখন নানা মূখী জল্পনা কল্পনাও উৎসবের আমেজ বয়ে যেতে শুরু করেছে রাজনীতির মাঠে।
উখিয়া – টেকনাফ  আসনে শেষ মুহুর্তে ঈগল প্রতীকের অবস্থা ভালোর দিকে ধাবিত হচ্ছে। কারণ শাহিন আক্তার বদি আওয়ামীলীগের নৌকা পেলেও কৃষকলীগ মৎসজীবিলীগ ছাড়া মুলধারার আওয়ামীলীগ  তার সাথে নেই। অপর দিকে নুরুলবশর নৌকা না পেলেও দুই উপজেলার ছাত্রলীগ,যুবলীগসহ মুল ধারার আওয়ামীলীগ রাই বেশী তৎপর ঈগল প্রতীকের পক্ষে।
সব মিলিয়ে এখন ভোটের মাঠে ঈগল প্রতীকের জয়জয়কারঅবস্থা।

বিশেষ করে বাংলাদেশের সর্বদক্ষিণের সীমান্তবর্তী আসন ২৯৭ নং আসন উখিয়া- টেকনাফ  সংসদীয় আসনে এপর্যন্ত যাদের প্রার্থী হিসেবে দেখা যাচ্ছে   তারা হলেন সাবেক সংসদ সদস্য আব্দুরহমান বদির সহ ধর্মীনি  সাবেক সংসদ শাহিনাআক্তার চৌধুরী, আওয়ামীলীগ( নৌকা), স্বতন্ত্র প্রার্থী টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব নুরুলবশর ( ঈগল) প্রতীক,তৃণমূল বিএনপির প্রার্থী মুজিবুল হক,( সোনালী আঁশ), জাতীয় পাটির  লাঙ্গল প্রতীকে  নুরুলআমিন সিকদার ভুট্টো, ইসলামী ঐক্যজোটের মুফতি  ওসমান গণি চৌধুরী( মিনার)প্রতীক,ন্যাশনাল পিপলস্ পাটি ( এনপিপির) ফরিদ আলম( আম) প্রতীক ও কংগ্রেস প্রার্থী মোঃ ইসমাঈল ( ডাব) প্রতীক নিয়ে  নির্বাচন করার কথা শোনা যাচ্ছে।

তার মধ্যে মূলত এখন দুই  প্রার্থী র সমর্থকও ভোটার দের কে বেশী উৎসব মূখর দেখা যাচ্ছে।একজন হল আওয়ামীলীগ  সমর্থিতপ্রার্থী সাবেক এমপি  আব্দুর  রহমান বদির সহধর্মীনি শাহিনাআক্তার চৌধুরী ও স্বতন্ত্র প্রার্থী টেকনাফ উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব নুরুল বশরের মধ্যে তূমুল প্রতিদন্ধিতার আবাসপাওয়া যাচ্ছে। উখিয়া- টেকনাফের তৃণমূলেও এসব খবর পাওয়া যাচ্ছে।

ইতিমধ্যেই প্রার্থীরা কোমর বেঁধে  মাঠে নেমেছে, ভোটার দের মনজয় করছে নানা কৌশলে।
এসব বিষয়ে আওয়ামীলীগ  সমর্থিত প্রার্থী( নৌকা) প্রতীকের শাহিনআক্তার চৌধুরী  সাথে আলাপ কালে জানাগেছে দল আমাকে মনোনয়ন দিয়েছে আমি আশাবাদী সুষ্ঠু  নির্বাচন হলে ইনশাআল্লাহ বিপুল ভোটের ব্যাবধানে জয় লাভ করব।
আওয়ামীলীগ  সভাপতি ও মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী( ঈগল) প্রতীকের  আলহাজ্ব নুরুলবশর বলেন আমি দলীয় মনোনয়ন চেয়েছিলাম কিন্তু  পাইনি,এরপর স্বতন্ত্র প্রার্থী হিসেব ফরম কিনে ছিলাম কিন্ত সরকার / নির্বাচন কমিশন নানা জটিলতা  দেখিয়ে আমার ফরম বাতিল করেছিল,আমি মহামান্য হাইকোর্টে মামলা করে আমার প্রার্থীতা ফিরে পাই, আমি শত ভাগ আশাবাদী  সরকার সুষ্ঠু  নির্বাচনের  পরিবেশ সৃষ্টি  করলে আমি বিজয় লাভ করব কারণ উখিয়া টেকনাফের মানুষ  পরিবর্তন চাই।

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!