শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন
শিরোনাম :

রাষ্ট্রপতির পুলিশ পদকে ভূষিত হলেন ফরিদগঞ্জের শামছুন্নাহার

দেশ যুগান্তর প্রতিনিধি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬২৯ বার দেখা হয়েছে

 

রুহুল আমিন খাঁন স্বপনঃ

 

অসীম সাহসিকতায় বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ পুলিশের ৩৫ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) দেওয়া হয়েছে। মোট ৪০০ পুলিশ সদস্যকে বিপিএমসহ বিভিন্ন পদক দেওয়া হয়েছে। তারই দ্বারা বাহিকতায় জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে গুরুত্বপূর্ণ অবদান, পেশাদারিত্ব নিষ্ঠা ও সততার সাথে পালন করায় রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) সেবায় ভূষিত হলেন চাঁদপুরের ফরিদগঞ্জের কন্যা শামছুন্নাহার। পুলিশ সপ্তাহে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এ পদক প্রদান করেন।

শামছুন্নাহার’র বড় ভাই মো. রফিকুল ইসলাম বলেন, বাল্যকাল থেকেই শামছুন্নাহার দেশের সেবা করার প্রত্যয় নিয়ে বেড়ে উঠে। শিক্ষা জীবনের প্রতিটি পদক্ষেপেই রেখেছেন মেধার স্বাক্ষর। বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনার পাঠ চুকিয়ে যোগদান করেন ‘দুর্নীতি দমন কমিশনে’ সহকারী পরিচালক হিসেবে। সব সময় চ্যালেন্জ নিতে প্রস্তুত এই মেধাবী মুখ পরবর্তীতে ৩৩ তম বিসিএস এ  ‘বাংলাদেশ পুলিশে’ যোগদান করে কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন প্রতিনিয়ত। সর্বশেষ জাতিসংঘ শান্তিরক্ষা মিশন কঙ্গোতে প্লাটুন কমান্ডার হিসেবে কৃতিত্বের সহিত দ্বায়িত্ব পালন করেন। বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে যুক্ত থেকে মানুষের জন্য নিরলস কাজ করছেন। নারী নির্যাতন প্রতিরোধে ব্যক্তিগতভাবে কাজ করে যাচ্ছেন এই মেধাবী মুখ। বর্তমানে তিনি ঈঙঊঝচট, ইতালিতে প্রশিক্ষণরত।

বিষয়টি নিশ্চিত করে মুঠোফোনে তিনি এ প্রতিবেদককে বলেন, এই পদক পুলিশের চাকরিতে খুবই সম্মানজনক। এ সম্মান পেয়ে আমার জীবনে দায়িত্ব পালনের ব্রত আরও বেড়ে গেল। আমি দায়িত্ব পালনে সহকর্মী ও শুভাকাঙ্খীদের সহায়তা ও দোয়া কামনা করছি।#

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!