শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৩:০৯ অপরাহ্ন
শিরোনাম :

লক্ষ্মীপুর মডেল-সামাদিয়ান ৪ হাজার ৬ শত প্রাক্তন শিক্ষার্থীর মিলন মেলা ২০২৪ সম্পন্ন

দেশ যুগান্তর প্রতিনিধি
  • প্রকাশের সময় : শনিবার, ২২ জুন, ২০২৪
  • ১০৬ বার দেখা হয়েছে

আলমগীর হোসেন, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি: লক্ষ্মীপুরে ব্যাপক জাক জমক বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সম্পূর্ণ হয়েছে রি-ইউনিয়ন ২০২৪। লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের এ প্রথম রি-ইউনিয়নের ৬৩ টি ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীদের মিলন –মেলায় বিদ্যালয়ের প্রতিষ্ঠার ১৩৭ বছরের ঐতিহ্য ফুটে উঠছে।প্রাক্তন ৪ হাজার ৬ শত শিক্ষার্থীর মিলন মেলা ২০২৪ অনুষ্ঠিত।

ঐতিহ্যবাহী লক্ষ্মীপুর আর্দশ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের ১৩৭ বছর পর গঠন করা হলো রি-ইউনিয়ন ২০২৪।প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে এ রি-ইউনিয়ন ২০২৪ অুনষ্ঠান করা হয়েছে বলে গুঞ্জন শোনা যাচ্ছে। সামাদিয়ানদের গৌরব ও সাফল্যের ইতিহাস ধরে রাখতে , জাক-জমক অনুষ্ঠান করেন রি-ইউনিয়ন মডেল-সামাদিয়ানেরা।

বৃহস্পতিবার (২০ জুন ২০২৪) লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে তুমুল বৃষ্টির ভিতরে বর্ণিল এই উৎসবে দিনব্যাপী ছিল আলোচনা, পরলোকগতদের সম্মানে দোয়া ও মোনাজাত করা হয়েছে। ব্যাচ ভিক্তিক গ্রুপ ছবি তোলা,প্রাক্তন ছাত্রদের সংক্ষিপ্ত স্মৃতিচারণ, র্যা ফেল ড্র ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পালন করেন মডেল-সামাদিয়ানের সদস্যরা।

রি- ইউনিয়নে উপস্থিত বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপচার্য ড.এস এম মাকসুদ কামাল, নাট্যকার রামেন্দু মজুমদার, অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র উপ-সচিব আজিজুন নাহার, লক্ষ্মীপুর ২ আসনের সংসদ সদস্য এড: নুর উদ্দিন চৌধুরী নয়ন, কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, পৌর মেয়র মোজ্জাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, সাবেক পৌর মেয়র হাসানুজ্জামান মিন্ট লক্ষ্মীপুর আদর্শ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমারসহ প্রমুখ।

এছাড়া আরও উপস্থিত বক্তব্য রাখেন রি-ইউনিয়ন বাস্তবায়ন কমিটির উপদেষ্টা পদে ঢাকা রেঞ্জের অতিরিক্ত উপ-পুলিশ মহা পরিদর্শক টুটুল চক্রবর্তী,সভাপতি পদে সড়ক পরিবহন মহাসড়ক বিভাগের উপসচিব কামরুল হাসান ও সদস্য সচিব পদে লক্ষ্মীপুর জেলার ছাত্রলীগের সাবেক সভাপতি চৌধুরী মাহমুদুন্নবি সোহেল।রি-ইউনিয়ন ২০২৪ এর বাস্তবায়ন কমিটির দপ্তর সম্পাদক রাজু আহম্মেদ, আহ্বায়ক অর্থ উপকিমিটি আমিনুল ইসলাম রাজু, মিডিয়া উপকমিটির আহ্বায়ক হাবিবুর রহমান, সদস্য রাজীব হোসেন রাজু, আপ্যায়ন কমিটির সমন্বয়ক মো: রাকিব হোসেন, সাজসজ্জা উপকমিটির আহ্বায়ক মেহেরুন হাসান রাজু।

এ সময় জাতীয় সংগীত ও জাতীয় পতাকার প্রতি সম্মান প্রদর্শন, বেলুন ও কবুতর উড়িয়ে রি-ইউনিয়ন ২০২৪ এর বিদ্যালয়ের শৈশবের থি সং পরিবেশন করে অনুষ্ঠান উদ্বোধন করেন অতিথিরা। এর পরে পবিত্র ধর্মগ্রন্থসমূহ পাঠ,পারস্পরিক অনুভূতি বিনিময়,আড্ডা, পরলোকগত শহিদ বীর মুক্তিযোদ্ধা, বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের তালিকা পাঠ তাদের সম্মানে এক মিনিট নিরবতা পালন, দোয়া মোনাজাত করা হয়। অবসরপ্রাপ্ত ছাত্র-শিক্ষকদের বিভিন্ন ক্ষেত্রে সম্মাননা প্রদানসহ বিকালে র্যা ফেল ড্র এর মাধ্যমে ৫০ বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন অতিথিরা। মাগরিবের নামাজের পরপরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান চলে শুক্রবার রাত সাড়ে ১২ ঘটিকা পযর্ন্ত। এরপরে প্রায় দেড় লক্ষ টাকা আতশবাজি ফুঠানোর মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত ঘোষনা করেন আয়োজক কমিটি।
লক্ষ্মীপুর জেলাবাসীর দাবি, রি-ইউনিয়নের সফলতা,সার্থকতা তখনে বয়ে আনতো আগামীদিনে কেমন হবে লক্ষ্মীপুর জেলার উন্নয়ন নিয়ে মঞ্চে সামাদিয়ানেরা আলোচনার পর্ব রাখলে সফলতা সুবাস বয়ে আনতো রি-ইউনিয়নের।

অপর দিকে রি-ইউনিয়নের গেঞ্জি ছোট বড় নিয়ে সামাজিক সোশ্যাল মিডিয়া ফেসবুকে আলোচনা–সমালোচনার ঝড় উঠে। অনেক রি-ইউনিয়নের সদস্য, গণমাধ্যমকর্মী, পুলিশ সদস্যরা দুপুরের খাওয়ার এবং বিকালের নাস্তা না পাওয়ার অভিযোগ তুলেছেন। অপর দিকে শহরবাসীর অভিযোগ রি-ইউনিয়ন সফল এবং সার্থক
হয়েছে কিন্তু গভীর রাতে আতশবাজি ফুঠানোর কারণে মানুষের ঘুম ভেঙ্গে যায় এতে শহরবাসী আতঙ্ক হয়ে পড়ে। রি-ইউনিয়নের নাম প্রকাশ্যে অনেক সদস্য অভিযোগ করেন, কাঠের খোদায় করা সুপিনিয়ার যে কাঠের টুকরো দেওয়া হয়েছে,নামে মাত্র একটি কাঠের টুকরো ধরিয়ে দেন আয়োজক কমিটি, কাঠের টুকরোর মধ্যে কি লেখা রয়েছে বোঝায়ে মুশকিল । ভাল ভাবে খোদায় করা হয়নি এমন দাবি করেন সামাদিয়ান অনেক সদস্য।

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!