শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৪:২১ অপরাহ্ন
শিরোনাম :

ঝাউগড়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র পুস্পস্তবক অর্পণ

দেশ যুগান্তর প্রতিনিধি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২১৪ বার দেখা হয়েছে

 

 

 

জামালপুরের মেলান্দহ উপজেলার ঝাউগডা ইউনিয়ন বিএনপি’র সংগ্রামী সভাপতি আঃ আলীম ও সাধারণ সম্পাদক মোঃ আবুল হারেস সরকার এর উদ্যোগে সারাদেশের ন্যায় যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনসহ আন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। ভাষা আন্দোলনের ৭২ বছর পূর্ণ হলো। ১৯৫২ সালের এই দিনে মাতৃভাষা বাংলার মর্যাদা প্রতিষ্ঠার দাবিতে আমাদের তরুণ ছাত্র যুবকদের রক্তে রঞ্জিত হয়েছিল ঢাকার রাজপথ। তাদের সেই সংগ্রাম এবং আত্মত্যাগ জাতি হিসেবে আমাদের পৃথিবীর ইতিহাসে অবিস্মরণীয় করেছে। বাংলাদেশের সীমানা ছাড়িয়ে আন্তর্জাতিক পর্যায়ে ভাষা হিসেবে বাংলা আজ মর্যাদার আসনে অধিষ্ঠিত। সারা বিশ্বে একুশে ফেব্রুয়ারি দিনটি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালিত হয়ে আসছে। আমাদের দেশে এটি শহীদ দিবস হিসেবে পরিচিত। বাংলাদেশসহ সারা বিশ্বে আজ বুধবার শ্রদ্ধা ভরে স্মরণ করা হবে ভাষা আন্দোলনে জীবন উৎসর্গকারী শহীদ সালাম, বরকত, রফিক, জব্বার, শফিউরদের। শ্রদ্ধা জানানো হবে ভাষা আন্দোলনের ভাষাসৈনিকসহ ভাষা আন্দোলনে অংশগ্রহণকারী জানা-অজানা সবাইকে। আজ দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান, প্রতিটি শহীদ মিনারে ফুল দিয়ে ভাষাশহীদদের শ্রদ্ধা জানানো হবে। প্রতিটি শহীদ মিনার ভরে উঠবে ফুলে ফুলে।

দেশের প্রতিটি জেলার সব অলিগলি রাজপথ থেকে খালি পায়ে ফুল হাতে সব শ্রেণী-পেশার মানুষ ছুটবে নিকটস্থ শহীদ মিনারের দিকে। তাদের কণ্ঠে হবে ভাষাশহীদদের স্মরণে লেখা গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি/ আমি কি ভুলিতে পারি’।

ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে ঝাউগড়া উচ্চ বিদ্যালয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে। পুষ্পস্তবক অর্পণ শেষে দলীয় কার্যালয়ে ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এ সময় বিএনপির অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।#

 

মোঃ ছামিউল ইসলাম, জামালপুর

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!