শনিবার, ১৮ মে ২০২৪, ১২:১৬ অপরাহ্ন
শিরোনাম :
রায়পুর পৌর আ.লীগ সভাপতির বাক্কিবিল্লাহ’র উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত রায়পুরে মদীনাতুল উলুম নূরানি হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত রায়পুরের উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় চেয়ারম্যান হতে চান অধ্যক্ষ মামুন রায়পুরে ষড়যন্ত্রমূলক ও মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন লক্ষ্মীপুরে বসত ঘরে ঢুকে নারীকে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৭! লক্ষ্মীপুরে আধিপত্য বিস্তার নিয়ে গুলি-হামলায় ছাত্রলীগ নেতার মৃত্যু! লক্ষ্মীপু‌রে সেপ‌টিক ট্যাং‌কে নে‌মে বা‌ড়ির মা‌লিক সহ দুই জন নিহত রায়পুরে সরকারি চাল ওজনে কম দেওয়ার অভিযোগ ইউপি চেয়ারম্যান তাফাজ্জল’র বিরুদ্ধে তৃতীয় বারের মত রায়পুর প্রেসক্লাবের ইফতার ও দোয়া অনুষ্ঠিত বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে সড়ক অবরোধ করে বেঙ্গল স্যু ইন্ড্রাষ্টিজ’র শ্রমিকরা

আঃলীগ সরকার সবার জন্য উচ্চ শিক্ষা গ্রহনের সুযোগ সৃষ্টি করে দিয়েছেন : এমপি মানিক

সেলিম মাহবুব, ছাতক, সুনামগঞ্জ :
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৫ মার্চ, ২০২২
  • ৬০৩ বার দেখা হয়েছে

সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, বর্তমান আওয়ামীলীগ সরকার সবার জন্য শিক্ষা ও উচ্চ শিক্ষা গ্রহনের সুযোগ সৃষ্টি করে দিয়েছে। শহরের পাশাপাশি গ্রামাঞ্চলেও কলেজ প্রতিষ্ঠা করে গ্রামের ছেলে-মেয়েদের উচ্চ শিক্ষা গ্রহনের পথ সুগম করছে সরকার। দেশের প্রতিটি ইউনিয়নে কলেজ প্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা।

জননেত্রী শেখ হাসিনার লক্ষ্য এদেশের শিক্ষা ব্যবস্থাকে তথ্য প্রযুক্তি নির্ভর ও শতভাগে উন্নীত করা। বিগত জামাত-বিএনপি জোট সরকারের বিভিন্ন ব্যর্থতার কথা তুলে ধরে তিনি বলেন, ছাতক-দোয়ারায় প্রতিষ্ঠিত ২৬ টি কলেজই আওয়ামীলীগ সরকারের আমলে হয়েছে। এর মধ্যে ছাতক ও গোবিন্দগঞ্জ ডিগ্রি কলেজ প্রতিষ্ঠিত হয়েছে বঙ্গবন্ধুর শাসনামলে। বাকী ২৪টি কলেজ প্রতিষ্ঠাসহ ছাতক, গোবিন্দগঞ্জ সহ ৪টি কলেজ ডিগ্রি ও অনার্সে উন্নীত করা হয়েছে তার হাত ধরে। সরকারের উন্নয়নে ধারা অব্যাহত রাখতে জননেত্রী শেখ হাসিনা নেতৃত্বাধীন আওয়ামীলীগ সরকারের রাষ্ট্র পরিচালনার ধারাবাহিকতাও অব্যাহত রাখতে হবে।

বৃহস্পতিবার বিকেলে উপজেলার কালারুকা ইউনিয়নের হাজী কমর আলী উচ্চ বিদ্যালয়ে নির্মিত চারতলা বিশিষ্ট মুহিবুর রহমান মানিক ভবন আনুষ্ঠানিক উদ্বোধন শেষে বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এমপি মানিক এসব কথা বলেন। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ছায়াদুর রহমানের সভাপতিত্বে এবং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আফতাব উদ্দিন ও ইউপি সদস্য তাজ উদ্দিনের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় এমপি মানিক আরো বলেন, ১০ বিদ্যালয় ও ৮টি মাদ্রাসায় এরকম ৫ তলা বিশিষ্ট নির্মানাধিন ভবন উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। তিনি বলেন, হাজী কমর আলী উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠালগ্ন থেকে এর উন্নয়নে তিনি সম্পৃক্ত রয়েছেন। তার চলতি মেয়াদের মধ্যেই এ শিক্ষা প্রতিষ্ঠানকে কলেজে উন্নীত করবেন বলে আশ্বাস্থ করেন তিনি। এ ছাড়া কালারুকা ইউনিয়নকে শহরের মত গড়ে তুলতে তিনি সর্বাত্মক প্রচেষ্টা গ্রহন করবেন। সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ফজলুর রহমান, দোয়ারা উপজেলা পরিষদের সাবেক উপজেলা চেয়ারম্যান ইদ্রিছ আলী বীর প্রতিক,শিক্ষা অধিদপ্তর সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী শামছুল আরেফিন, ছাতক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম, ইউপি চেয়ারম্যান আওলাদ হোসেন মাষ্টার, বিল্লাল আহমদ, ডাঃ আব্দুর রহিম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পুলিন চন্দ্র রায় প্রমূখ।

সভায় স্বাগত বক্তব্য রাখেন, ইউপি চোরম্যান অদুদ আলম, শুছ্ছো বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক এইচএম কামাল হোসেন। সভায় ছাতক পৌরসভার প্যানেল মেয়র তাপস চৌধুরী, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল আওয়াল, আওয়ামীলীগ নেতা আব্দুল খালিক, শিক্ষানুরাগী আব্দুস শহিদ, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি শহিদুল ইসলাম,যুবলীগ নেতা ফজলু মেম্বার, স্বেচ্ছাসেবকলীগ নেতা কৃপেশ চন্দ্র, বিদ্যালয়ের শিক্ষক মতছির আলী, সাজিদুর রহমান, সঞ্জয় কুমার দাস, মাওলানা শফিকুর রহমান, রানু কান্ত দাস, মিলন চৌহান, শুভা ব্যানার্জ্জী, শাহীন আহমদ, জিয়াউর রহমান, মিজানুর রহমান, ইমাম উদ্দিন, সাফিয়া বেগম, বিধান রঞ্জন তালুকদার, বিদ্যালয় পরিচালনা কমিটির শফিক মিয়া, শামছুল হক, রিয়াজ উদ্দিন, মুক্তিযোদ্ধা সন্তান সাহাব আলী সহ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থি ছিলেন।এর আগে এমপি মুহিবুর রহমান মানিক হাসনাবাদ এলাকায় মুহিবুর রহমান মানিক খেলার মাঠ আনুষ্ঠানিক উদ্বোধন শেষে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন। এ সভায় সভাপতিত্ব করেন ইউপি সদস্য তাজ উদ্দিন। এ মাঠটিকে আধুনিক সুযোগ সুবিধা সমৃদ্ধ খেলার মাঠি হিসেবে গড়ে তুলতে তার প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে তিনি আশ্বস্থ করেন।

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!