শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:১৭ অপরাহ্ন
শিরোনাম :
রায়পুর পৌর আ.লীগ সভাপতির বাক্কিবিল্লাহ’র উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত রায়পুরে মদীনাতুল উলুম নূরানি হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত রায়পুরের উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় চেয়ারম্যান হতে চান অধ্যক্ষ মামুন রায়পুরে ষড়যন্ত্রমূলক ও মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন লক্ষ্মীপুরে বসত ঘরে ঢুকে নারীকে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৭! লক্ষ্মীপুরে আধিপত্য বিস্তার নিয়ে গুলি-হামলায় ছাত্রলীগ নেতার মৃত্যু! লক্ষ্মীপু‌রে সেপ‌টিক ট্যাং‌কে নে‌মে বা‌ড়ির মা‌লিক সহ দুই জন নিহত রায়পুরে সরকারি চাল ওজনে কম দেওয়ার অভিযোগ ইউপি চেয়ারম্যান তাফাজ্জল’র বিরুদ্ধে তৃতীয় বারের মত রায়পুর প্রেসক্লাবের ইফতার ও দোয়া অনুষ্ঠিত বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে সড়ক অবরোধ করে বেঙ্গল স্যু ইন্ড্রাষ্টিজ’র শ্রমিকরা

কক্সবাজার  আইনজীবী সমিতির নির্বাচনে ঐতিহাসিক বাস্তবতা বলে বিজয় অর্জন করেছেন আইনজীবী ঐক্য প্যানেল?

দেশ যুগান্তর প্রতিনিধি
  • প্রকাশের সময় : রবিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫৯ বার দেখা হয়েছে

 

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে

ঐতিহাসিক বাস্তবতা বলে বিজয় অর্জন করেছেন

সভাপতি, সাধারণ সম্পাদকসহ মোট ১৪ টি পদে জয় লাভ করেছে বিএনপি-জামায়াত সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ। এছাড়া সিনিয়র সহ-সভাপতিসহ ৩টি পদে জয় লাভ করে সরকার সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ।

নির্বাচন সভাপতি নির্বাচিত হয়েছেন তিনবারের সাবেক সভাপতি সিনিয়র আইনজীবী এড. আবুল কালাম ছিদ্দিকী ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সাবেক সাধারণ সম্পাদক এড. মোহাম্মদ তাওহীদুল আনোয়ার। সিনিয়র সহসভাপতি পদে নির্বাচিত হয়েছেন সরকার সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত এড. মাহবুবুর রহমান। এছাড়া বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয় আইনজীবী ঐক্য পরিষদ থেকে সহ সভাপতি নির্বাচিত হয়েছেন এড. নাজিম উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) পদে এড. মোহাম্মদ আবদুর রশিদ, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) পদে এড. মোহাম্মদ কলিম উল্লাহ, পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক পদে এড. মোহাম্মদ শহীদুল্লাহ, আপ্যায়ন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে এড. শেফাউল করিম রানা, জ্যেষ্ঠ আইনজীবীদের নির্বাহী সদস্য পদে সরকার সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ থেকে এড. ইকবালুর রশিদ আমিন সোহেল ও এড. শওকত বেলাল, বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয় আইনজীবী ঐক্য পরিষদ থেকে এড. এ.কে.এম শাহজালাল চৌধুরী, এড. আমির হোছাইন-২, এড. আবদুল কাইয়ুম।

নবীন আইনজীবীদের ৪টি নির্বাহী সদস্য পদে বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয় আইনজীবী ঐক্য পরিষদ থেকে যথাক্রমে এড. মোহাম্মদ ফয়সাল মোশরফ, এড. মুহাম্মদ জুবাইরুল ইসলাম, এড. মোঃ আবদুল খালেক এবং এড. শাহআলম-৫।

নির্বাচনে প্রতি বারের মতই এবারো দু’টি প্যানেল যথারীতি নির্বাচনে ১৭টি পদে এবার মোট ৩৪ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করেন।

দু’টি প্যানেলের একটি হচ্ছে-সরকার সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত ও সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ মনোনীত এবং অপরটি বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয় আইনজীবী ঐক্য পরিষদের প্যানেল। এছাড়া একজন স্বতন্ত্র প্রার্থী প্যানেল বিহীন সহ-সাধারণ সম্পাদক (হিসাব) পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচনে সিনিয়র আইনজীবী এড. মুহাম্মদ বাকের-প্রধান নির্বাচন কমিশনার, এড. মোহাম্মদ নুরুল হুদা, এড. মোহাম্মদ রাশেদুল ইসলাম ও এড. মোহাম্মদ ফেরদাউসকে সহকারী প্রধান নির্বাচন কমিশনার, এড. মোহাম্মদ শফিউল হক, এড. মোস্তাক আহমদ-৪, এড. ফরিদ আহমদ, এড. নুর আহমদ-২, এড. আবু ছিদ্দিক এবং এড. সিরাজ উল্লাহ কমিশনার হিসাবে নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন।#

 

জামাল উদ্দীন – কক্সবাজার

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!