শনিবার, ১৮ মে ২০২৪, ০২:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
রায়পুর পৌর আ.লীগ সভাপতির বাক্কিবিল্লাহ’র উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত রায়পুরে মদীনাতুল উলুম নূরানি হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত রায়পুরের উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় চেয়ারম্যান হতে চান অধ্যক্ষ মামুন রায়পুরে ষড়যন্ত্রমূলক ও মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন লক্ষ্মীপুরে বসত ঘরে ঢুকে নারীকে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৭! লক্ষ্মীপুরে আধিপত্য বিস্তার নিয়ে গুলি-হামলায় ছাত্রলীগ নেতার মৃত্যু! লক্ষ্মীপু‌রে সেপ‌টিক ট্যাং‌কে নে‌মে বা‌ড়ির মা‌লিক সহ দুই জন নিহত রায়পুরে সরকারি চাল ওজনে কম দেওয়ার অভিযোগ ইউপি চেয়ারম্যান তাফাজ্জল’র বিরুদ্ধে তৃতীয় বারের মত রায়পুর প্রেসক্লাবের ইফতার ও দোয়া অনুষ্ঠিত বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে সড়ক অবরোধ করে বেঙ্গল স্যু ইন্ড্রাষ্টিজ’র শ্রমিকরা

কালিয়াকৈরে ভুল তথ্য দেওয়ায় সাংবাদিকের জেল-জরিমানা

শাহ আলম সরকার, গাজীপুর :
  • প্রকাশের সময় : সোমবার, ৩০ আগস্ট, ২০২১
  • ৫৪২ বার দেখা হয়েছে

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বাসা বাড়িতে অবৈধ গ্যাস সংযোগের অভিযোগে নির্বাহী অফিসার ও তিতাস গ্যাস ট্রান্সমিশন কতৃপক্ষকে ভুল তথ্য দেওয়ায় কথিত এক সাংবাদিককে জেল জরিমানা করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলার ভান্নারা এলাকায় অভিযান পরিচালনা করে উল্টো ওই সাংবাদিকে জেল জরিমানা করা হয়।

কথিত সাংবাদিক হলেন, নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার মিরওয়ারিশপুর এলাকার মৃত- আবু তাহেরের ছেলে হাসান।

তিতাস গ্যাস কতৃপক্ষ সূত্রে জানা যায়, সোমবার দুপুরে কালিয়াকৈর উপজেলার ভান্নারা এলাকায় কথিত এক সাংবাদিক কয়েকটি বাসা বাড়িতে অবৈধ গ্যাস সংযোগ পাওয়া গেছে বলে অভিযোগ করেছে। কথিত ওই সাংবাদিক বিষয়টি কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তিনি তাৎক্ষনিক ওই এলাকায় অভিযান পরিচালনা করার জন্য তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিভিউশন চন্দ্রা জোনাল অফিসের কর্মকর্তাকে বলে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ তিতাস গ্যাস কতৃপক্ষ ওইসব বাড়িতে অবৈধ গ্যাস বিচ্ছিন্নর জন্য গেলে কোন অবৈধ গ্যাস সংযোগ পাওয়া যায়নি। ভুল তথ্য দিয়ে নির্বাহী কর্মকর্তা ও তিতাস গ্যাস কতৃপক্ষেকে হয়রানি করায় উল্টো ওই সাংবাদিকের বিরুদ্ধে আ্ইনগত ব্যবস্থা গ্রহণ করে ১ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের জেল আদেশ করেন আদালত।

এসময় উপস্থিত ছিলেন, তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিভিউশন চন্দ্রা জোনাল অফিসের প্রকৌশলী মাসুদ বিন ইউসুফ, সহকারী কর্মকর্তা সাইজুল ইসলাম, সিনিয়র হিসাব সহকারী মিজানুর রহমান, টেকনিশিয়ান মেজবা উদ্দিনসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিভিউশন চন্দ্রা জোনাল অফিসের সহকারী প্রকৌশলী মাসুদ বিন ইউসুফ জানান, কথিত ওই সাংবাদিক কালিয়াকৈর উপজেলার বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ রয়েছে বলে মুঠোফোনে জানায়। তাঁর এমন তথ্যের ভিত্তিতে কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদের নেতৃত্বে ভান্নারা এলাকায় কয়েকটি বাসা বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। ঘটনাস্থলে গিয়ে কথিত ওই সাংবাদিকের সকল তথ্য ভুল প্রামাণিত হওয়ায় উল্টো তাকে ১হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের কারাদন্ড আদেশ দেয় আদালত।

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!