শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:১০ অপরাহ্ন
শিরোনাম :
রায়পুর পৌর আ.লীগ সভাপতির বাক্কিবিল্লাহ’র উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত রায়পুরে মদীনাতুল উলুম নূরানি হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত রায়পুরের উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় চেয়ারম্যান হতে চান অধ্যক্ষ মামুন রায়পুরে ষড়যন্ত্রমূলক ও মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন লক্ষ্মীপুরে বসত ঘরে ঢুকে নারীকে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৭! লক্ষ্মীপুরে আধিপত্য বিস্তার নিয়ে গুলি-হামলায় ছাত্রলীগ নেতার মৃত্যু! লক্ষ্মীপু‌রে সেপ‌টিক ট্যাং‌কে নে‌মে বা‌ড়ির মা‌লিক সহ দুই জন নিহত রায়পুরে সরকারি চাল ওজনে কম দেওয়ার অভিযোগ ইউপি চেয়ারম্যান তাফাজ্জল’র বিরুদ্ধে তৃতীয় বারের মত রায়পুর প্রেসক্লাবের ইফতার ও দোয়া অনুষ্ঠিত বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে সড়ক অবরোধ করে বেঙ্গল স্যু ইন্ড্রাষ্টিজ’র শ্রমিকরা

কুলাউড়ায় উন্দাল -এ একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক মোস্তানের জন্মবার্ষিকী পালিত

মোঃ রেজাউল ইসলাম শাফী, কুলাউড়া, মৌলবীবাজার :
  • প্রকাশের সময় : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৪৪ বার দেখা হয়েছে

কুলাউড়ায় একুশে পদকপ্রাপ্ত, আধুনিক সাংবাদিকতার প্রতিকৃত প্রয়াত নাজিম উদ্দিন মোস্তানের ৭৪তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে উত্তর মাগুরা এলাকায় ছিন্নমূল ক্ষুধার্ত মানুষের একবেলা খাবার ঘর ‘উন্দাল’- এ মিলাদ ও দোয়া মাহফিলের মাধ্যমে পালিত হয় জন্মদিন।

জন্মবার্ষিকীতে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা সৈয়দ মুজতবা আলী পাঠাগারের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সাপ্তাহিক সীমান্তের ডাকের সম্পাদক সঞ্জয় দেবনাথ, জেলা অনলাইন প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক নাজমুল বারী সোহেল, সাংবাদিক রেজাউল আম্বিয়া রাজু, সংস্কৃতিজন বিজয় চন্দ্র মল্লিক, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ল্যাব ইনচার্জ সাঈদুর রহমান চৌধুরী, সমাজসেবক আহমেদ ইসহাক প্রিন্স, মইনুল ইসলাম চৌধুরী সামাদ, সংবাদকর্মী আশিকুল ইসলাম বাবু, শূন্য সুমন প্রমুখ। অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন হাফিজ রেদওয়ান আহমেদ।

পরে অমর্ত্য ফাউন্ডেশনের উন্দালে ছিন্নমুলদের সাথে কেক কাটা ও খাবার পরিবেশন করা হয়। সার্বিক সহযোগিতা করেন নিরাপদ স্বাস্থ্য রক্ষায় সামাজিক সংগঠনের স্বেচ্ছাসেবকবৃদ।

উল্লেখ্য, নাজিম উদ্দীন মোস্তান চট্টগ্রামের দৈনিক সমাচার পত্রিকায় কাজ করার মধ্যদিয়ে কর্মজীবন শুরু করেন। তারপর ঢাকায় এসে বাংলাবাজারে একটি প্রকাশনা সংস্থায় কাজ করেন। এরপর দৈনিক পয়গাম পত্রিকায় সহ-সম্পাদক এবং ১৯৭১ সালে দৈনিক সংবাদ ও ১৯৭৫ সালে দৈনিক ইত্তেফাকে সহ-সম্পাদক পদে কাজ শুরু করেন। নাজিম উদ্দিন মোস্তান দীর্ঘ সময় ধরে দৈনিক ইত্তেফাক পত্রিকায় সাংবাদিকতাসহ তিনি প্রধান প্রতিবেদক ছিলেন। সব শেষে তিনি রাষ্ট্র নামে একটি সাপ্তাহিক পত্রিকার প্রকাশক ছিলেন।

সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য ২০০৩ সালে তিনি একুশে পদক লাভ করেন। একই বছর বাংলাদেশ কম্পিউটার সমিতি ও বিসিএস কম্পিউটার সিটি তাকে আজীবন সম্মাননা প্রদান করে। চাঁদপুরের এই কৃতীসন্তান ২০১৩ সালের ১৮ আগস্ট ঢাকায় মৃত্যুবরণ করেন।

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!