শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৪১ অপরাহ্ন
শিরোনাম :
রায়পুর পৌর আ.লীগ সভাপতির বাক্কিবিল্লাহ’র উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত রায়পুরে মদীনাতুল উলুম নূরানি হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত রায়পুরের উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় চেয়ারম্যান হতে চান অধ্যক্ষ মামুন রায়পুরে ষড়যন্ত্রমূলক ও মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন লক্ষ্মীপুরে বসত ঘরে ঢুকে নারীকে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৭! লক্ষ্মীপুরে আধিপত্য বিস্তার নিয়ে গুলি-হামলায় ছাত্রলীগ নেতার মৃত্যু! লক্ষ্মীপু‌রে সেপ‌টিক ট্যাং‌কে নে‌মে বা‌ড়ির মা‌লিক সহ দুই জন নিহত রায়পুরে সরকারি চাল ওজনে কম দেওয়ার অভিযোগ ইউপি চেয়ারম্যান তাফাজ্জল’র বিরুদ্ধে তৃতীয় বারের মত রায়পুর প্রেসক্লাবের ইফতার ও দোয়া অনুষ্ঠিত বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে সড়ক অবরোধ করে বেঙ্গল স্যু ইন্ড্রাষ্টিজ’র শ্রমিকরা

খুলনায় মন্দির ভাংচুরের প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন ও সমাবেশ

এস চাঙমা সত্যজিৎ, খাগড়াছড়ি :
  • প্রকাশের সময় : শনিবার, ১৪ আগস্ট, ২০২১
  • ৫২১ বার দেখা হয়েছে

বাংলাদেশের দক্ষিণাঞ্চলীয় খুলনার রূপসা উপজেলার ঘাটভোগ ইউনিয়নের শিয়ালী গ্রামে মন্দির-প্রতিমা-বাড়িঘর-ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর-হামলা-লুটপাট-শ্লীলতাহানি এবং বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের নির্যাতনের প্রতিবাদে দোষীদের দ্রুত বিচার ট্রাইবুনালে শাস্তি নিশ্চিত এবং সংখ্যালঘু সুরক্ষা আইন বাস্তবায়নের দাবিতে খাগড়াছড়ির জেলা শহরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৩ আগস্ট) সকাল সাড়ে ১০টায় “জাগো হিন্দু পরিষদ’ খাগড়াছড়ি জেলা শাখার উদ্যোগে জেলা শহরের শাপলা চত্বরে এ মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়েছে । গত শনিবার (৭ আগষ্ট) খুলনার রূপসা উপজেলার ঘাটভোগ ইউনিয়নের শিয়ালী গ্রামে সনাতন ধর্মাবলম্বীদের বাড়ী ঘর মন্দির প্রতিমা দোকানপাট ভাঙচুরে প্রতিবাদে ও বিচারের দাবিতে এ মানব বন্ধন ও সমাবেশ করেছে খাগড়াছড়ি জাগো হিন্দু পরিষদ।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে জাগো হিন্দু পরিষদের খাগড়াছড়ি শাখার সভাপতি তুষার কান্তি ধর’ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন সনাতন সমাজ কল্যাণ পরিষদের খাগড়াছড়ি সদর উপজেলা শাখার সভাপতি সুজিত দাশ, সাধারণ সম্পাদক সুমন আচার্য্য, বাংলাদেশ গীতা শিক্ষা কমিটির খাগড়াছড়ি জেলা শাখার আহবায়ক প্রভাত তালুকদার, বাংলাদেশ জাতীয় হিন্দু যুব ও ছাত্র মহাজোট’র খাগড়াছড়ি জেলা শাখার আহবায়ক রানা দাশ প্রমুখ। এসময় মানববন্ধনে জাতীয় হিন্দু পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সদস্য প্রণব দে’ র সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন জাতীয় হিন্দু পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার অর্থ সচিব নয়ন দেবনাথ।

এসময় বক্তারা বলেন, ঘটনাস্থলের পার্শ্ববর্তী গ্রামের চিহ্নিত উগ্র একদল সন্ত্রাসী সশস্ত্র অবস্থায় সুপরিকল্পিতভাবে সনাতন ধর্মাবলম্বীদের উপর হামলা চালিয়ে যে ন্যাক্করজনক ঘটনা ঘটিয়েছে তা অত্যন্ত ঘৃণ্য ও নিন্দনীয়। এমন জঘণ্য ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে প্রকৃত দোষীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি, দ্রুত মন্দিরগুলো পুনঃ সংস্কার, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও পরিবারগুলোর পুনর্বাসন এবং ক্ষতিগ্রস্ত এলাকায় স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনার জন্য সরকারের নিকট জোর দাবী জানিয়েন বক্তারা।

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!