রবিবার, ১৬ জুন ২০২৪, ১০:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
ফরিদগঞ্জ বাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন লায়ন আল-আমিন ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন সৌদি প্রবাসী সাখাওয়াত পাটওয়ারী সৈকত রায়পুর পৌর আ.লীগ সভাপতির বাক্কিবিল্লাহ’র উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত রায়পুরে মদীনাতুল উলুম নূরানি হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত রায়পুরের উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় চেয়ারম্যান হতে চান অধ্যক্ষ মামুন রায়পুরে ষড়যন্ত্রমূলক ও মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন লক্ষ্মীপুরে বসত ঘরে ঢুকে নারীকে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৭! লক্ষ্মীপুরে আধিপত্য বিস্তার নিয়ে গুলি-হামলায় ছাত্রলীগ নেতার মৃত্যু! লক্ষ্মীপু‌রে সেপ‌টিক ট্যাং‌কে নে‌মে বা‌ড়ির মা‌লিক সহ দুই জন নিহত রায়পুরে সরকারি চাল ওজনে কম দেওয়ার অভিযোগ ইউপি চেয়ারম্যান তাফাজ্জল’র বিরুদ্ধে

জানালার সাথে বাথরুমের গ্যাস পাইপ, জনস্বাস্থ্য হুমকির মুখে !

দেশ যুগান্তর প্রতিনিধি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩
  • ১৩৯ বার দেখা হয়েছে

 

জেলার ডোমার পৌরসভায় শত্রুতাবশত পড়শীর জানালার পাশে বাথরুমের গ্যাস পাইপ বসিয়ে বাড়ীর কাজ চালিয়ে আসছেন এক গ্রাম্য চিকিৎসক। এতে অসুস্থ্য হয়ে পরছে পাড়ার লোকজন। পৌরসভায় আবেদন করেও প্রতিকার মেলেনি ভুক্তভোগী পরিবারের।

ডোমার পৌরসভার ৬ নং ওয়ার্ড সাহাপাড়ায় এই ঘটনাটি ঘটেছে। সাহাপাড়া এলাকার নিপেন্দ্রনাথ সাহা.পৌর বিধির তোয়াক্কা না করে পাশ্ববর্তী মানুষদের হুমকির মুখে ফেলে বহুতল ভবন নির্মান কাজ চালিয়ে যাচ্ছেন।

তিনি ব্লিডিং কোড না মেনেই পার্শ্ববর্তী তপন কুমার সাহার জানালার ধারে শত্রুতা বশত বাথরুমের গ্যাস পাইপ বসিয়েছে। তাছাড়া বৃষ্টি হলেই তপনের বাড়ীর মধ্যে পাইপ দিয়ে ছাদের পানি ও মটরের পানি তিনি জোড়পুর্বক ফেলছেন। এতে অসহায় হয়ে পরেছে তপনের পরিবারের লোকজন। নিপেন্দ্রনাথ সাহা তার বাড়ীর বাথরুমের গ্যাস নিস্কাষন ট্যাংকির পাইপটিও বাড়ীর ব্লিডিংয়ের ছাদ পর্যন্ত না দিয়ে তপনের শোয়ার ঘড়ের পাশেই মাত্র দুই ফুট উচ্চতা দিয়ে পাইপের মুখ তপনের শোয়ার ঘড়ের দিকে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায় তপন সাহার শোয়ার ঘড়ের জানালার দিকে বাথরুমের গ্যাস নিস্কাষন ট্যাংকির পাইপটি মাত্র দুই ফুট উচ্চতা দিয়েছে। এর ফলে শোয়র ঘর সহ সম্পুণ বাড়ীতে প্রচন্ড দুর্গন্ধের সৃষ্টি হচ্ছে এতে করে বায়ু দুষন ও পরিবেশ দুষন হয়ে বাড়ির বাচ্চারা অসুস্থ হয়ে পরেছে। বাড়ীর মধ্যে ঢুকছে বাথরুমের পোকা।

এ বিষয়ে তপন সাহা যানায়,আমার বাড়িতে আমার পরিবার নিয়ে আমি অনেক কষ্টে আছি আমার পাসের বাড়ি নিপেন্দ্রনাথ সাহা তিন তলা বাড়ি করেছে সে তার বাড়ির বাথরুমের গ্যাস নিস্কাষন ট্যাংকির পাইপ দুইটি আমার শোয়ার ঘড়ের জনালার দিকে ইচ্ছাকৃত ভাবে দিয়েছে।

আমি তাকে এসব সরাতে বলবে সে আমায় হুমকি দেয়।তাছাড়া তার বাড়ির ময়লা গুলো আমার বাড়ীতে ফেলছে এবং তার বাথরুমের ময়লা পানি গুলো এসে জমা হয়ে মশার সৃষ্টি হচ্ছে । প্রচন্ড দুর্গন্ধের কারনে অমরা ঘড়ে রাতে শুইতে পারছি না এতে আমার পরিবারের সাবই শারীরিক ভাবে অসুস্থ হয়ে পরেছে। আমি পৌরসভায় প্রতিকার চেয়ে আবেদন দিয়েছি। কিন্তু এখন পযন্ত কোন কাজ করেনি পৌরসভা।

নিপেন্দ্রনাথ সাহার কাছে এ বিষয়টি সম্পর্কে জানার জন্য ফোন দিলে তার স্ত্রী প্রমিলা সাহা বলেন দুই একদিনের মধ্যেই পাইপটি ঠিক করে নিবো। তাছাড়া মটরের পানি যেন তার বাসায় না পরে সেই ব্যবস্থাও গ্রহন করবো। প্যানেল মেয়র সেলিম রেজা বলেন, পৌরসভার লোক ঘটনাস্থলে গিয়ে প্রতিবেদন দিলেই আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।

 

নীলফামারী প্রতিনিধি,

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!