শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :
রায়পুর পৌর আ.লীগ সভাপতির বাক্কিবিল্লাহ’র উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত রায়পুরে মদীনাতুল উলুম নূরানি হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত রায়পুরের উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় চেয়ারম্যান হতে চান অধ্যক্ষ মামুন রায়পুরে ষড়যন্ত্রমূলক ও মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন লক্ষ্মীপুরে বসত ঘরে ঢুকে নারীকে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৭! লক্ষ্মীপুরে আধিপত্য বিস্তার নিয়ে গুলি-হামলায় ছাত্রলীগ নেতার মৃত্যু! লক্ষ্মীপু‌রে সেপ‌টিক ট্যাং‌কে নে‌মে বা‌ড়ির মা‌লিক সহ দুই জন নিহত রায়পুরে সরকারি চাল ওজনে কম দেওয়ার অভিযোগ ইউপি চেয়ারম্যান তাফাজ্জল’র বিরুদ্ধে তৃতীয় বারের মত রায়পুর প্রেসক্লাবের ইফতার ও দোয়া অনুষ্ঠিত বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে সড়ক অবরোধ করে বেঙ্গল স্যু ইন্ড্রাষ্টিজ’র শ্রমিকরা

ঝিনাইগাতীতে চাপ ছাড়াই বের হ‌চ্ছে টিউবওয়েলের পানি

শাহরিয়ার মিল্টন, শেরপুর :
  • প্রকাশের সময় : রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ৪০৪ বার দেখা হয়েছে

শেরপুরের ঝিনাইগাতীতে টিউবওয়েল স্থাপনের পর থে‌কে চাপ ছাড়াই বের হ‌চ্ছে পা‌নি। এতে এলাকায় চাঞ্চ‌ল্যের সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে। উপ‌জেলার ধানশাইল ইউনিয়নের ধানশাইল উচ্চ বিদ্যালয়ের বিএসসি শিক্ষক আব্দুল হাকিমের বা‌ড়ি‌তে ঘটনা‌টি ঘ‌টে‌ছে । এমন কাণ্ড দেখ‌তে কৌতূহল মানুষ ভিড় কর‌ছে তার বা‌ড়ি‌তে ।

আব্দুল হাকিম ব‌লেন, আমাদের পুরোনো টিউবওয়েলটি নষ্ট হলে গত ৮ জুলাই নতুন একটি টিউবওয়েল স্থাপন করা হয়। কিন্তু টিউবওয়েল স্থাপনের পর থেকেই দেখি নিচ থেকে আপনা আপনি পানি উঠছে। এই দশ্য দখ মিস্ত্রিরা টিউবওয়লর মাথা পাইপ থক সরিয় ফল। এরপর খয়াল করি, ঝরণার ফায়ারার মতা পানি বর হছ। টিউবওয়ল ছাড়া পানি ওঠার দশ্যটি দখার জন্য এলাকার বিভিন জায়গা থক লাকজন ভিড় করছ।

আব্দুল হাকিমর ভাতিজা শহিদুল ইসলাম বলন, টিউবয়ল ছাড়া পানি বর হওয়ার দশ্য সচরাচর দখা যায় না। পানির এত চাপ দখ য কউ মন করত পারন ইলকট্রিক পাম্প দিয় পানি ওপরর দিক তালা হছ। কি না আপনা আপ‌নিই পা‌নি উঠ‌ছে।

‌ঝিনাইগাতীর কান্দুলী এলাকার বা‌সিন্দা রমজান আলী, সোবহান মিয়া ও র‌ফিক মিয়া বলেন, আমরা ফেসবু‌কে দেখলাম টিউবয়েল ছাড়া একা একাই পা‌নি বের হ‌চ্ছে, এজন্য দেখতে আসলাম। অব‌শে‌ষে দেখলাম পা‌নি বের হ‌চ্ছে।

ঝিনাইগাতী জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী রাধা বল্লভ ব‌লেন, “শুকনো মৌসুমে সাধারণত পানির স্তর খুব নিচে চলে যায়। আর বর্ষা মৌসুমে বে‌শি বৃষ্টির কারণে পানির স্তর উপরে চলে আসে। এই সময় নতুন টিউবয়েল স্থাপন করলে অনেক সময় নিচ থেকে পানির একটা চাপ তৈ‌রি হয়। ফলে পাইপ দিয়ে টিউবওয়েল ছাড়াই পানি ওপরে চলে আসে।”

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!