শনিবার, ১৮ মে ২০২৪, ০৩:২৩ অপরাহ্ন
শিরোনাম :
রায়পুর পৌর আ.লীগ সভাপতির বাক্কিবিল্লাহ’র উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত রায়পুরে মদীনাতুল উলুম নূরানি হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত রায়পুরের উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় চেয়ারম্যান হতে চান অধ্যক্ষ মামুন রায়পুরে ষড়যন্ত্রমূলক ও মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন লক্ষ্মীপুরে বসত ঘরে ঢুকে নারীকে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৭! লক্ষ্মীপুরে আধিপত্য বিস্তার নিয়ে গুলি-হামলায় ছাত্রলীগ নেতার মৃত্যু! লক্ষ্মীপু‌রে সেপ‌টিক ট্যাং‌কে নে‌মে বা‌ড়ির মা‌লিক সহ দুই জন নিহত রায়পুরে সরকারি চাল ওজনে কম দেওয়ার অভিযোগ ইউপি চেয়ারম্যান তাফাজ্জল’র বিরুদ্ধে তৃতীয় বারের মত রায়পুর প্রেসক্লাবের ইফতার ও দোয়া অনুষ্ঠিত বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে সড়ক অবরোধ করে বেঙ্গল স্যু ইন্ড্রাষ্টিজ’র শ্রমিকরা

দি স্টুডেন্টস ওয়েলফেয়ার ফাউন্ডেশন লক্ষীপুরের বৃত্তি প্রদান অনুষ্ঠান সম্পন্ন

দেশ যুগান্তর প্রতিনিধি
  • প্রকাশের সময় : শনিবার, ১০ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪২৯ বার দেখা হয়েছে

রাসেল মাহমুদ, লক্ষীপুর: দি স্টুডেন্টস ওয়েলফেয়ার ফাউন্ডেশন, লক্ষীপুর শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করেছে। শনিবার (১০ই ফেব্রুয়ারি) সকাল ৯টায় লক্ষীপুরের বাঘবাড়ি সংলগ্ন ঐতিহ্য কনভেনশন সেন্টারে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। গতবছরের ৮ আগষ্ট পঞ্চম ও ষষ্ঠ শ্রেণির স্কুল ও মাদরাসার শিক্ষার্থীদের বৃত্তির রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়। সদর উপজেলার মোট ১১টি পরীক্ষা কেন্দ্রে গত বছরের অক্টোবরের ১৩ তারিখে পরীক্ষা নেওয়া হয়। বৃত্তি পরীক্ষায় প্রায় ১২০টি শিক্ষা প্রতিষ্ঠানের আড়াইহাজারের বেশি শিক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহন করেন। এসব শিক্ষার্থীর মধ্যে ৩০জনকে ট্যালেন্টপুল এবং ৭০জন মেধাবী শিক্ষার্থীকে সাধারণ গ্রেডের বৃত্তির নগদ টাকা সনদপত্র, বই, জ্যামিতি বক্স প্রদান করা হয়।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর দারুল উলুম কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ ও ফাউন্ডেশনটির প্রধান উপদেষ্টা মাওলানা এ কে এম আব্দুল্লাহ। বিশেষ অতিথি ছিলেন সাবেক লক্ষীপুর জেলা শিক্ষা অফিসার আব্দুল মতিন, লক্ষীপুর জেলা জজ কোর্টের আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও ফাউন্ডেশনের উপদেষ্টা এড. শাহাদাত হোসেন, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর সাবেক উপ-পরিচালক ও ফাউন্ডেশনের উপদেষ্টা জনাব আবু খালেদ মোঃ ছাইফ উল্লাহ, হাবিবুর রহমান সবুজ প্রমুখ। ফাউন্ডেশনের চেয়ারম্যান আরমান পাটোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানটির উপস্থাপনা করেন ভাইস চেয়ারম্যান মোঃ ফরিদ উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা এ কে এম আব্দুল্লাহ বলেন, শিক্ষার্থীদের পড়াশোনায় আরও মনোযোগী হতে হবে। স্কুল ও মাদরাসার পড়াশোনার বাহিরেও নৈতিক শিক্ষা অর্জন করতে হবে। তিনি আরো বলেন, এ বৃত্তি দেয়ার উদ্দেশ্য কিছু টাকা দেয়া না, এর উদ্দেশ্য শিক্ষার্থীদের মেধা বিকাশে উদ্বুদ্ধ করা। সে জন্য তিনি অভিভাবকদেরকে শিক্ষার্থীদের প্রতি আরো যত্নশীল হওয়ার আহ্বান জানান।

ফাউন্ডেশনের চেয়ারম্যান আরমান পাটোয়ারী বৃত্তি পরীক্ষা সফল করায় ফাউন্ডেশনের দায়িত্বশীল, শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকবৃন্দকে ধন্যবাদ জ্ঞাপন করেন। সামনের দিনগুলোতে ফাউন্ডেশনের কার্যক্রমে সবার সহযোগিতা কামনা করেন।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে কয়েকশ শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক এবং ফাউন্ডেশনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। শিক্ষার্থীরা নিজ হাতে বৃত্তির নগদ টাকা, সনদপত্র, বই, জ্যামিতি বক্স পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে।

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!