শনিবার, ১৮ মে ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
রায়পুর পৌর আ.লীগ সভাপতির বাক্কিবিল্লাহ’র উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত রায়পুরে মদীনাতুল উলুম নূরানি হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত রায়পুরের উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় চেয়ারম্যান হতে চান অধ্যক্ষ মামুন রায়পুরে ষড়যন্ত্রমূলক ও মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন লক্ষ্মীপুরে বসত ঘরে ঢুকে নারীকে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৭! লক্ষ্মীপুরে আধিপত্য বিস্তার নিয়ে গুলি-হামলায় ছাত্রলীগ নেতার মৃত্যু! লক্ষ্মীপু‌রে সেপ‌টিক ট্যাং‌কে নে‌মে বা‌ড়ির মা‌লিক সহ দুই জন নিহত রায়পুরে সরকারি চাল ওজনে কম দেওয়ার অভিযোগ ইউপি চেয়ারম্যান তাফাজ্জল’র বিরুদ্ধে তৃতীয় বারের মত রায়পুর প্রেসক্লাবের ইফতার ও দোয়া অনুষ্ঠিত বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে সড়ক অবরোধ করে বেঙ্গল স্যু ইন্ড্রাষ্টিজ’র শ্রমিকরা

মামলার নথিপত্র ছাড়াই বিএনপি নেতা হান্নানকে আদালতে হাজির করলো পুলিশ

দেশ যুগান্তর প্রতিনিধি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩
  • ১৪৯ বার দেখা হয়েছে

ফরিদগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক শিল্পপতি এম এ হান্নানকে মামলার নথিপত্র ছাড়াই কোর্টে হাজির করেছে পুলিশ। মামলার নথিপত্র না থাকায় আদালতে শুনানি না করে আসামি কে পুনরায় আদালতের হাজতখানায় ফেরত নেওয়া হয়। আজ বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে ঢাকার সিএমএম আদালতে এ ঘটনা ঘটে।

জানা যায়, গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের দিন আরামবাগের নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে মতিঝিল থানার পুলিশ চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক এবং ব্যবসায়ী শিল্পপতি এমএ হান্নান কে আটক করে। মতিঝিল থানার একটি মামলায় পুলিশ তাঁকে আদালতে হাজির করলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। শারীরিক অসুস্থতা এবং ব্যবসায়িক ব্যক্তিত্ব বিবেচনায় আদালত গত ১৪ ডিসেম্বর তাঁকে জামিন দেন।

তবে পুলিশ তাকে পল্টন থানার একটি মামলায় কারাগারে আটক রাখার জন্য শ্যোন এরেস্ট দেখানোর আবেদন করে আদালতে। সেই মামলায় বিএনপি নেতা এম এ হান্নান কে কারাগারে আটক রাখার জন্য শ্যোন এরেস্ট দেখানো হবে কিনা এই বিষয়ে আজকে ঢাকা মহানগর হাকিম আদালতের ম্যাজিস্ট্রেট শেখ মোহাম্মদ সাদীর আদালতে শুনানি হওয়ার কথা ছিল। তবে পুলিশ মামলার নথিপত্র জমা দিতে না পারায় বিএনপি নেতা আদালতের হাজতখানায় ফেরত নেওয়া হয়। বিকেলে মামলার নথিপত্র সংগ্রহ করতে পারলে শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে।

বিএনপি নেতা এম এ হান্নান জানান, নির্বাচনে অংশ নিতে তাঁর উপর চাপ ছিল। সেই চাপে তিনি মাথানত করেন নি। তাই জামিন পাওয়ার পরপরই তাকে সাজানো মামলায় জেলে আটক রাখার চেষ্টা করছে সরকার।

তিনি দৃঢ় প্রত্যয়ে বলেন, ‘শেখ হাসিনা এবার একতরফা নির্বাচন করে পার পাবে না। আমাকে বাহিরে রাখলেও বিপদ এবং ভেতরে রাখলেও বিপদ। আমি সর্বোচ্চ করদাতা। তাই ভেতরে রাখলে দেশ বৈদেশিক রেমিট্যান্স হারাবে’।
এই বিষয়ে বিএনপি নেতা এম এ হান্নানের আইনজীবী অ্যাডভোকেট মো. আবুল কাশেম জানান, ‘তার মক্কেল এম এ হান্নান দেশের একজন বিশিষ্ট ব্যবসায়ী। রাজনৈতিক মামলায় তাঁকে হয়রানি করার জন্য পুলিশ কারাগারে আটক রাখছে। পল্টন থানার যে মামলায় পুলিশ তাকে শ্যোন এরেস্ট দেখানোর জন্য আদালতে হাজির করেছে, সেই মামলার নথিপত্রই  আদালতে হাজির করতে পারে নাই পুলিশ।’

আদালতে বিএনপি নেতা এম এ হান্নান কে দেখতে আসেন তার নির্বাচনী এলাকা ফরিদগঞ্জ পৌরসভার সাবেক মেয়র এবং বর্তমান থানা বিএনপির যুগ্ম আহবায়ক মনজিল হোসেন সহ অসংখ্য নেতাকর্মী।

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!