শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
রায়পুরে মদীনাতুল উলুম নূরানি হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত রায়পুরের উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় চেয়ারম্যান হতে চান অধ্যক্ষ মামুন রায়পুরে ষড়যন্ত্রমূলক ও মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন লক্ষ্মীপুরে বসত ঘরে ঢুকে নারীকে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৭! লক্ষ্মীপুরে আধিপত্য বিস্তার নিয়ে গুলি-হামলায় ছাত্রলীগ নেতার মৃত্যু! লক্ষ্মীপু‌রে সেপ‌টিক ট্যাং‌কে নে‌মে বা‌ড়ির মা‌লিক সহ দুই জন নিহত রায়পুরে সরকারি চাল ওজনে কম দেওয়ার অভিযোগ ইউপি চেয়ারম্যান তাফাজ্জল’র বিরুদ্ধে তৃতীয় বারের মত রায়পুর প্রেসক্লাবের ইফতার ও দোয়া অনুষ্ঠিত বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে সড়ক অবরোধ করে বেঙ্গল স্যু ইন্ড্রাষ্টিজ’র শ্রমিকরা রামগতিতে ইউপি চেয়ারম্যানের ষড়যন্ত্রের শিকার কৃষকসহ পাঁচ নিরীহ পরিবার

রায়পুর পৌরসভায় ৬৩ কোটি টাকার বাজেট ঘোষণা

হারুনুর রশিদ :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৮ জুন, ২০২২
  • ৭৩৪ বার দেখা হয়েছে

লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভার ২০২২-২৩ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার (২৭ জুন) দুপুরে পৌরসভা কার্যালয়ে ৬৩ কোটি ২ লাখ ৬০ হাজার ৪৩৬ টাকার প্রস্তাবিত আয় ও ব্যয়ের বাজেট ঘোষণা করেন মেয়র গিয়াস উদ্দীন রুবেল ভাট।

বাজেটে রাজস্ব আয় প্রস্তাব করা হয়েছে ১২ কোটি ৫৮ লাখ ৮০ হাজার টাকা। উন্নয়ন অনুদান ৪৮ কোটি ৫৫ লক্ষ ৬০ হাজার ৮১৫ টাকা। প্রারম্ভিক জের ১ কোটি ৯৩ লাখ ৮০ হাজার ৪৩৬ টাকা। এছাড়াও ব্যয়ের খাতে রাজস্ব ব্যয় ১৩ কোটি ৮৫ লাখ টাকা ও সমাপনী জের ধরা হয়েছে ৬৬ লাখ ৬০ হাজার ৪৩৬ টাকা। দায়ভার ১৪ কোটি ৬ লাখ ১৬ হাজার ৮৭৬ টাকা।

বাজেট অধিবেশন শেষে একই সমাবেশস্থলে পদ্মা সেতু বাস্তবায়নের রূপকার হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে সংক্ষিপ্ত আলোচনা সভা করা হয়।

পৌরসভার মেয়র গিয়াস উদ্দীন রুবেল ভাট’র সভাপতিত্বে বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, লক্ষ্মীপুর-২ আসনের সাংসদ অ্যাড. নুর উদ্দিন চৌধুরী নয়ন। বিশেষ অতিথি ছিলেন,  অতিরিক্ত জেলা প্রশাসক মেহের নিগার, রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ, নির্বাহী অফিসার অঞ্জন দাস, সহকারী পুলিশ সুপার (রায়পুর সার্কেল) আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল হায়দার বাবুল পাঠান, পৌর আওয়ামী লীগের সভাপতি কাজী জামসেদ কবির বাক্কি বিল্লাহ, সাধারণ সম্পাদক আবু সাঈদ ঝুটন, ব্যবসায়ী সমিতির সহসভাপতি হুমায়ুন কবির ভাট ও পৌর সচিব মোঃ আবদুল কাদের প্রমুখ।

অনুষ্ঠানে সাংবাদিক, ব্যবসায়ী, পৌরসভার কর্মকর্তা কর্মচারী ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

গিয়াসউদ্দিন রুবেল ভাট বলেন, রায়পুর পৌরসভাকে একটি মডেল পৌরসভা ও নাগরিক সুযোগ-সুবিধা রক্ষার্থে সর্বাত্বক প্রচেষ্টা চালানো হচ্ছে। এজন্য তিনি পৌরবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!