শনিবার, ০৪ মে ২০২৪, ০১:১০ অপরাহ্ন
শিরোনাম :
রায়পুরে মদীনাতুল উলুম নূরানি হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত রায়পুরের উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় চেয়ারম্যান হতে চান অধ্যক্ষ মামুন রায়পুরে ষড়যন্ত্রমূলক ও মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন লক্ষ্মীপুরে বসত ঘরে ঢুকে নারীকে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৭! লক্ষ্মীপুরে আধিপত্য বিস্তার নিয়ে গুলি-হামলায় ছাত্রলীগ নেতার মৃত্যু! লক্ষ্মীপু‌রে সেপ‌টিক ট্যাং‌কে নে‌মে বা‌ড়ির মা‌লিক সহ দুই জন নিহত রায়পুরে সরকারি চাল ওজনে কম দেওয়ার অভিযোগ ইউপি চেয়ারম্যান তাফাজ্জল’র বিরুদ্ধে তৃতীয় বারের মত রায়পুর প্রেসক্লাবের ইফতার ও দোয়া অনুষ্ঠিত বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে সড়ক অবরোধ করে বেঙ্গল স্যু ইন্ড্রাষ্টিজ’র শ্রমিকরা রামগতিতে ইউপি চেয়ারম্যানের ষড়যন্ত্রের শিকার কৃষকসহ পাঁচ নিরীহ পরিবার

লকডাউনে করা সব বিয়ে বাতিল করল সরকার!

আন্তর্জাতিক ডেস্ক :
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৮ মে, ২০২১
  • ৭৭৪ বার দেখা হয়েছে

চলতি মাসে (মে) ভারতের মধ্যপ্রদেশে যারা বিয়ে করেছেন তাদের সবার বিয়ে বাতিল করেছে মধ্যপ্রদেশ রাজ্য সরকার। বৃহস্পতিবার (২৭ মে) রাজ্য প্রশাসন এ ঘোষণা দেয়।

রাজ্যটিতে চলমান লকডাউনে সব ধরনের ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠান নিষিদ্ধ করা হয়। নিষেধাজ্ঞা অমান্য করায় এমন স্বীদ্ধান্ত নেয় মধ্যপ্রদেশ সরকার।

লকডাউন উপেক্ষা করে শুধু মে মাসেই রাজ্যেটিতে মোট ১৩০টি গোপন বিয়ে হয়। যার সবগুলো বিয়েকে পরে অবৈধ ঘোষণা করা হয়। এছাড়া লকডাউনের সময় করা কোন বিয়ের সনদপত্র না দিতে জেলা প্রশাসকদের জানানো হয়েছে।

টাইমস অব ইন্ডিয়ার খবর বলছে, সরকারি নির্দেশ অমান্য করায় ভারতীয় দণ্ডবিধির ১৮৮ ধারা অনুযায়ী বিয়েগুলোকে বাতিল ঘোষণা করা হয়।

রাজ্য প্রশাসন বলছে, লকডাউন ঘোষণার সময় স্পষ্টভাবে জানানো হয়েছিল, মে মাসে কোনো ধরনের বিয়ে হবে না। তবুও বেশ কিছু ক্ষেত্রে সেই নির্দেশ অমান্য করা হয়েছে। ফলে এমন স্বীদ্ধান্ত নেয় রাজ্য।

এ ঘটনার পর অনেকে আবার পাশের রাজ্যে গিয়ে সারছেন বিয়ের আনুষ্ঠানিকতা। এদের বেশিরভাগেরই গন্তব্য উত্তর প্রদেশ। কারণ অন্য কোন রাজ্যে লকডাউনে বিয়ে বন্ধ এমন নিয়ম বলবৎ নাই।

দেশ যুগান্তর/এইচআর

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!