শনিবার, ১৮ মে ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :
রায়পুর পৌর আ.লীগ সভাপতির বাক্কিবিল্লাহ’র উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত রায়পুরে মদীনাতুল উলুম নূরানি হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত রায়পুরের উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় চেয়ারম্যান হতে চান অধ্যক্ষ মামুন রায়পুরে ষড়যন্ত্রমূলক ও মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন লক্ষ্মীপুরে বসত ঘরে ঢুকে নারীকে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৭! লক্ষ্মীপুরে আধিপত্য বিস্তার নিয়ে গুলি-হামলায় ছাত্রলীগ নেতার মৃত্যু! লক্ষ্মীপু‌রে সেপ‌টিক ট্যাং‌কে নে‌মে বা‌ড়ির মা‌লিক সহ দুই জন নিহত রায়পুরে সরকারি চাল ওজনে কম দেওয়ার অভিযোগ ইউপি চেয়ারম্যান তাফাজ্জল’র বিরুদ্ধে তৃতীয় বারের মত রায়পুর প্রেসক্লাবের ইফতার ও দোয়া অনুষ্ঠিত বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে সড়ক অবরোধ করে বেঙ্গল স্যু ইন্ড্রাষ্টিজ’র শ্রমিকরা

লক্ষ্মীপুরে হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামীকে আটক করে র‌্যাব

দেশ যুগান্তর প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ২৪ জানুয়ারী, ২০২৪
  • ৮৫ বার দেখা হয়েছে

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-১১ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সহসভাপতি ওমর ফারুক হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মো: আওয়াল (৪০) কে চট্টগ্রাম জেলার ইপিজেড এলাকা থেকে আটক করে।

আওয়াল লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার পশ্চিম লতিফপুর গ্রামের আবু তাহেরের ছেলে। পরে বুধবার (২৪ জানুয়ারী) তাকে চন্দ্রগঞ্জ থানা পুলিশের সহযোগীতায় আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে।

এ বিষয়ে র‌্যাব-১১ লক্ষ্মীপুর ও নোয়াখালী সমন্বিত অঞ্চলের স্কোয়াড কমান্ডার গোলাম মোর্শেদ সাংবাদিকদের জানান, হত্যাকান্ডের শিকার ভিকটিম ওমর ফারুক চন্দ্রগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন। আওয়ামী লীগের রাজনীতি করায় স্থানীয় সন্ত্রাসী বাহিনীর সঙ্গে তার দ্বন্দ্ব ছিলো। ২০১৫ সালের ১ সেপ্টেম্বর সকালে প্রতিবেশী ইসমাইল হোসেন বাড়িতে এসে ফারুককে ডেকে নিয়ে যায়। বাড়ির কাছা-কাছি একটি দোকানে বসে তারা চা পান করছিল। কিছুক্ষণ পরই সন্ত্রাসীরা তাকে গুলি করে পালিয়ে যায়। পরে আহত অবস্থায় ফারুককে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করে।

এ ঘটনার পরের দিন স্ত্রী ফাতেমা বেগম বাদী হয়ে আওয়ালসহ ৯ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আট জনের বিরুদ্ধে চন্দগ্রঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে ২০১৬ সালের ১০ সেপ্টেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা ১৪ জনের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করলে আদালত উক্ত মামলায় ৯ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডের আদেশ প্রদান করেন।

গোপন সংবাদ পেয়ে র‌্যাব-১১ ও র‌্যাব-৭ এর সহযোগীতায় (২৩ জানুয়ারী) মঙ্গলবার গভীর রাতে আওয়াল কে চট্টগ্রাম থেকে গ্রেফতার করা হয়।

আর জে হারুন/দেশ যুগান্তর

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!