রবিবার, ০৫ মে ২০২৪, ১২:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
রায়পুরে মদীনাতুল উলুম নূরানি হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত রায়পুরের উন্নয়ন অব্যাহত রাখতে পুনরায় চেয়ারম্যান হতে চান অধ্যক্ষ মামুন রায়পুরে ষড়যন্ত্রমূলক ও মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন লক্ষ্মীপুরে বসত ঘরে ঢুকে নারীকে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৭! লক্ষ্মীপুরে আধিপত্য বিস্তার নিয়ে গুলি-হামলায় ছাত্রলীগ নেতার মৃত্যু! লক্ষ্মীপু‌রে সেপ‌টিক ট্যাং‌কে নে‌মে বা‌ড়ির মা‌লিক সহ দুই জন নিহত রায়পুরে সরকারি চাল ওজনে কম দেওয়ার অভিযোগ ইউপি চেয়ারম্যান তাফাজ্জল’র বিরুদ্ধে তৃতীয় বারের মত রায়পুর প্রেসক্লাবের ইফতার ও দোয়া অনুষ্ঠিত বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে সড়ক অবরোধ করে বেঙ্গল স্যু ইন্ড্রাষ্টিজ’র শ্রমিকরা রামগতিতে ইউপি চেয়ারম্যানের ষড়যন্ত্রের শিকার কৃষকসহ পাঁচ নিরীহ পরিবার

পদ্মা নদীতে অভিযান; ৮ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

দেশ যুগান্তর প্রতিনিধি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৭৬ বার দেখা হয়েছে

 

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় পদ্মা নদীতে অভিযান চালিয়ে ৮ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে চরভদ্রাসন উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তর।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) দুপুর ১২ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত পদ্মা নদীর বিভিন্ন স্থানে অভিযান চালায় উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তর।

পদ্মা নদীতে অভিযান চালিয়ে ৮ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করে

পরে জব্দকৃত জালগুলো জনসম্মুখে পদ্মা নদীর তীরে পুড়িয়ে ফেলা হয়।

উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃমেহেদী মোর্শেদের নির্দেশে অভিযান পরিচালনা করেন উপজেলা মৎস্য কর্মকর্তা জনাব মোঃ মোস্তাফিজুর রহমান, এছাড়া অভিযানে উপস্থিত ছিলেন ক্ষেত্র সহকারী মোঃশামীম আরিফিন , ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের ক্ষেত্র সহকারী মোঃ নাঈম মোল্যা, চরভদ্রাসন থানার পুলিশ ফোর্স।

 

উপজেলা মৎস্য কর্মকর্তা জনাব মোঃ মোস্তাফিজুর রহমান বলেন আমরা ইতোমধ্যে চরভদ্রাসন উপজেলায় মা ইলিশ সংরক্ষণ অভিযান-২০২৩ সফলভাবে বাস্তবায়ন করেছি।১লা নভেম্বর থেকে ৩০শে জুন পর্যন্ত মোট আট মাস জাটকা সংরক্ষণ অভিযান বাস্তবায়নের লক্ষ্যে নিয়মিতভাবে পদ্মা নদীতে এবং বিভিন্ন বাজারে অভিযান চলমান। জাটকা সংরক্ষণের গুরুত্ব হিসেবে সাধারণ মানুষ,জেলে,মৎস্যজীবী, আড়ৎদারদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সচেতনতা সভা এবং বিভিন্ন প্রশিক্ষণে জাটকা সংরক্ষণ বিষয়ক সেশন যুক্ত করে জাতীয় মাছ ইলিশ রক্ষায় আমাদের সকলের যে ভূমিকা রয়েছে সেটা আর আমাদের কারো অজানা নয়।কয়েকদিন পরেই জাটকা ধরা থেকে বিরত থাকা ৪৯৫ জন জেলেদের মাঝে ভিজিএফ চাল বিতরণ করা হবে। ইলিশ মাছ এবং দেশীয় প্রজাতির মাছ রক্ষার জন্য সকল প্রকার অবৈধ জাল ব্যবহারের বিরুদ্ধে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তরের চলমান অভিযান অব্যাহত থাকবে।

আপনার মন্তব্য লিখুন

আমাদের YouTube চ্যানেলটি সাবস্ক্রাইব করুন

এ বিভাগের আরো সংবাদ
Don`t copy text!
© All rights reserved © 2021 Desh Jugantor
Design & Developed by RJ Ranzit
themesba-lates1749691102
Don`t copy text!